শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর উপস্থিতিতে পালিত হলো শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ইং

শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর উপস্থিতিতে পালিত হলো শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ইং

 

আজ ১৪ই ডিসেম্বর ২০১৯ইং, রোজ শনিবার গুরুকুল অডিটোরিয়ামে শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর উপস্থিতিতে পালিত হলো শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ইং।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ও বুদ্ধিজীবী দিবসের মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ, কুষ্টিয়া জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি শেখ গিয়াস উদ্দিন আহম্মেদ মিন্টু। জনাব শেখ গিয়াস উদ্দিন আহম্মেদ মিন্টু উপস্থিত শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বাংলাদেশের স্বাধীনতা ও স্বাধীনতা পূর্বাবস্থা সম্পর্কে আলোচনা করেন। একটি সশস্ত্র ও প্রশিক্ষিত বাহিনীর বিরুদ্ধে জয়লাভ করতে নিরস্ত্র বাঙালির অমূল্য ত্যাগ নিয়ে আলোচনা করেন। এছাড়াও  পাকিস্থানী পাক হানাদারদের বিরুদ্ধে বাঙালির অভেদ্ধ দুর্গ গড়ে তুলতে সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্বালাময়ী ৭ই মার্চের ভাষণ কীভাবে বাঙালি জাতিকে স্বাধীনতা অর্জনের পথে উজ্জীবিত করেছিল সে সম্পর্কে আলোচনা করেন।

উক্ত আলোচনা সভায় বক্তৃতা প্রধান করেন গুরুকুল পরিবারের মাননীয় উপাধ্যক্ষ জনাব আব্দুল্লাহ আল মাসুম ও আর এস বিভাগীয় প্রধান জনাব সুমন আশিক।

 

এছাড়াও উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গুরুকুল কালচারাল ক্লাবের চেয়ারম্যান জনাব শাহীন সরকার। জনাব শাহীন সরকার এর উপস্থিতিতে সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ শহীদ বুদ্ধিজীবীদের স্বরণে এক মিনিট নীরবতা পালন করেন। জনাব শাহীন সরকার বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে তরুণদের ভূমিকা ও দেশ গড়তে এগিয়ে আসার জন্য পরামর্শ প্রদানের মাধ্যমে উক্ত আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।