আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হলো নেতৃত্ব ও দক্ষতা উন্নয়ন কর্মশালা।

আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হলো নেতৃত্ব ও দক্ষতা উন্নয়ন কর্মশালা।

 

গুরুকুল প্রমুখ সুফি ফারুক ইবনে আবুবকর শিক্ষার্থীদের নেতৃত্ব ও দক্ষতা উন্নয়নের উদ্দেশ্যে গুরুকুল অডিটোরিয়ামে দুই দিন ব্যাপি এক কর্মশালার আয়োজন করেন। এরই ধারাবাহিকতায় আজ ২০/১১/২০১৯ ইং তারিখে গুরুকুলের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো নেতৃত্ব ও দক্ষতা উন্নয়ন কর্মশালার প্রথম দিন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুরুকুলের সহকারী পরিচালক রাকিবুজ্জমান তানিম,উপাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাসুম, গুরুকুলের সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান শাহীন সরকার, গুরুকুল লাইভ-এর  সিওও জনাব ঐশি রহমান, গুরুকুলের সকল ট্রেডের শিক্ষকগণসহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

উক্ত কর্মশালা পরিচালনা করেন বিশিষ্ট লেখক ও গবেষক ড.আমানুর আমান। জনাব আমানুর আমান নতুন প্রজন্মের শিক্ষার্থীদের উদ্দেশ্যে নেতৃত্ব ও দক্ষতা কী? নেতৃত্ব ও দক্ষতা উন্নয়নের কৌশলসহ একজন আদর্শ লিডারের গুণাবলি সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও প্রশ্নোত্তর পর্বে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

 

অনুষ্ঠানের এক পর্যায়ে গুরুকুলের মাননীয় উপাধ্যক্ষ জনাব আব্দুল্লাহ আল মাসুম ডঃ আমানুর আমানকে জানান গুরুকুল প্রতি বছর অন্তত ১২টি নেতৃত্ব ও দক্ষতা উন্নয়ন কর্মশালার আয়োজন করার সিদ্ধান্ত গ্রহন করেছে। বিষয়টি ঘোষনার পর শিক্ষার্থী ও উপস্থিত সকলের মধ্যে আনন্দঘন মুহূর্তের সৃষ্টি হয়।

উক্ত কর্মশালার পরে শিক্ষার্থীরা জানান, নেতৃত্ব ও দক্ষতা উন্নয়ন কর্মশালায় অংশগ্রহন করে তারা নেতৃত্ব ও দক্ষতা উন্নয়ন কৌশল সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছে এবং উপস্থিত শিক্ষার্থীরা গুরুকুলের প্রতিষ্ঠাতা ও তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর ও চেয়ারম্যান জনাব আজিজা আহমেদ পলা-কে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য যে, আগামী ২২/১১/২০১৯ ইং তারিখে উক্ত কর্মশালার ২য় দিন অনুষ্ঠিত হবে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।